কক্সবাজার-২ আসনে আচরণ বিধি মেনে চলার আহ্বান অনুসন্ধান কমিটির

প্রথম পাতা » দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন » কক্সবাজার-২ আসনে আচরণ বিধি মেনে চলার আহ্বান অনুসন্ধান কমিটির
বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর ২০২৩



---

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ব সকল নির্বাচনি আচরণ বিধি মেনে চলার জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী, ভোটার, সমর্থক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন, ২৯৫, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) সংসদীয় আসনে দায়িত্ব প্রাপ্ত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কক্সবাজারের সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রাসাদ চাকমা।

মহেশখালী ও কুতুবদিয়া উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শনকালে বুধবার (৬ ডিসেম্বর) তিনি এ আহ্বান জানান।

কক্সবাজার সিনিয়র সহকারী জজ আদালতের নাজির ও নির্বাচনি অনুসন্ধান কমিটির সহায়ক স্টাফ মোহাম্মদ সালাহউদ্দিন সোহেল এ তথ্য জানিয়েছেন।

কক্সবাজার-২ আসনের অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রাসাদ চাকমা বুধবার এই আসনের বেশ কয়েকটি এলাকা পরিদর্শনকালে সুষ্ঠু ও পরিচ্ছন্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কুশল বিনিময় করেন। পাশাপাশি নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ বজায় রাখতে কমিশনের কঠোর অবস্থানের কথা জানান।

এজন্য রাজনৈতিক দলসমূহ ছাড়াও ভোটারসহ সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন বিচারক সুশান্ত প্রাসাদ চাকমা। তিনি বলেন, সংসদীয় এলাকায় অনুসন্ধান কমিটির নিয়মিত তৎপরতা ও কার্যক্রম অব্যাহত থাকবে। তারপরও কেউ কমিশনের আচরণ বিধি লঙ্ঘন করলে তাদের আইনের আওতায় আনা হবে।

সহায়ক স্টাফ মোহাম্মদ সালাহউদ্দিন সোহেল আরো জানান, অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রাসাদ চাকমা বুধবার মহেশখালী উপজেলার মাতারবাড়ী, ধলঘাট, কালারমারছড়া, শাপলাপুর, হোয়ানক, বড় মহেশখালী, গোরকঘাটা এবং কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং, কৈয়ারবিল, বড়ঘোপ, আলী আকবর ডেইল সহ কক্সবাজার-২ আসনের আরো বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধিমালায় বলা হয়েছে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা এর মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তাঁদের পক্ষে অন্য কোনো ব্যক্তি ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের আগে কোনো প্রকার নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। সে হিসাবে ১৫ ডিসেম্বরের আগে কেউই নির্বাচনী প্রচার চালাতে পারবেন না।

এছাড়া, জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধিমালা অনুসারে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তাদের মনোনীত প্রার্থী বা তাঁদের পক্ষে অন্য কোনো ব্যক্তি কোনো ট্রাক, বাস, মোটরসাইকেল বা অন্য কোনো যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল বের করতে পারবেন না। মহড়াও করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৩:০৮:২৪   ৯৫ বার পঠিত  




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন’র আরও খবর


সংসদে আইনজীবীদের সংখ্যা কমছে : দ্বাদশ সংসদে ২৫ জন প্রতিনিধিত্ব করবেন
বরগুনা-১ আসনে ফলাফল প্রকাশে অনিয়মের অভিযোগ নৌকার প্রার্থীর
ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত
দ্বাদশ সংসদের নবনির্বাচিত সংসদসদস্যদের শপথ ১০ জানুয়ারী
দ্বাদশ সংসদ নির্বাচনে কে কোন আসনে জয়ী
নৌকার বিজয় রাজবাড়ীর দুই আসনেই
ভোলার চারটি আসনে নৌকার জয়
ব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী প্রতিমন্ত্রী মাহবুব আলী
জয়পুরহাট -১ আসনে নৌকার বিজয়
বান্দরবান-৩০০নং আসনে বেসরকারি হিসেবে নৌকার জয়।

Law News24.com News Archive

আর্কাইভ