বিএনএম এর প্রার্থী ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী মনোনয়ন বাতিলের বিরুদ্ধে ইসিতে আপীল

প্রথম পাতা » দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন » বিএনএম এর প্রার্থী ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী মনোনয়ন বাতিলের বিরুদ্ধে ইসিতে আপীল
বুধবার, ৬ ডিসেম্বর ২০২৩



 

---

ক্রেডিট কার্ডের ইন্সটলমেন্ট না দেওয়ায় মনোনয়নপত্র বাতিল হওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী ও সঙ্গীত শিল্পী ডলি সায়ন্তনী প্রার্থিতা ফিরে পেরে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন। বুধবার সকাল সাড়ে দশটায় আগারগাঁও নির্বাচন ভবনের সামনে অবস্থিত অস্থায়ী ক্যাম্পের ২ নম্বর বুথে তিনি আপিল আবেদন করেন। 

ডলি সায়ন্তনী আপিল জমা দেয়ার সময় তার আইনজীবী  শিহাব আহমেদ সিরাজী উপস্থিত ছিলেন।

ডলি সায়ন্তনী পাবনা-২ আসন থেকে নির্বাচন করার লক্ষে মনোনয়নপত্র জমা দেন।

আপিল আবেদনের পর ডলি সায়ন্তনী জানান, ক্রেডিট কার্ডের একটা ইন্সটলমেন্ট না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তিনি সেই সমস্যার সমাধান করেছেন। প্রার্থিতা ফিরে পেতে আবেদন করেছেন এবং ফিরে পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী।

এর আগে, সোমবার (৪ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপিল দায়ের, শুনানি ও নিষ্পত্তি সংক্রান্ত নোটিশ জারি করে ইসি। ইসি জানায়, মনোনয়নপত্র বাতিল ও গ্রহণাদেশের বিরুদ্ধে কোনো প্রার্থী বা ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান রিটার্নিং অফিসারের আদেশে সংক্ষুব্ধ হলে মনোনয়নপত্র বাছাইয়ের পরবর্তী পাঁচ দিনের মধ্যেই আপিল করতে হবে। অর্থাৎ ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি আকারে আপিল দায়ের করতে পারবেন। সঙ্গে আপিলের মূল কাগজপত্র এক সেট ও ছায়ালিপি ছয় সেট জমা দিতে হবে।

ইসি ঘোষিত তপশিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তে বাতিল হওয়া প্রার্থিতা কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৫:০৪:৪৮   ১৫৮ বার পঠিত  




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন’র আরও খবর


সংসদে আইনজীবীদের সংখ্যা কমছে : দ্বাদশ সংসদে ২৫ জন প্রতিনিধিত্ব করবেন
বরগুনা-১ আসনে ফলাফল প্রকাশে অনিয়মের অভিযোগ নৌকার প্রার্থীর
ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত
দ্বাদশ সংসদের নবনির্বাচিত সংসদসদস্যদের শপথ ১০ জানুয়ারী
দ্বাদশ সংসদ নির্বাচনে কে কোন আসনে জয়ী
নৌকার বিজয় রাজবাড়ীর দুই আসনেই
ভোলার চারটি আসনে নৌকার জয়
ব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী প্রতিমন্ত্রী মাহবুব আলী
জয়পুরহাট -১ আসনে নৌকার বিজয়
বান্দরবান-৩০০নং আসনে বেসরকারি হিসেবে নৌকার জয়।

Law News24.com News Archive

আর্কাইভ