অবরোধ সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

প্রথম পাতা » শিরোনাম » অবরোধ সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ
রবিবার, ১২ নভেম্বর ২০২৩



---

বিএনপির ডাকা চতুর্থ দফার অবরোধ কর্মসূচিকে সমর্থন করে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

রোববার (১২ নভেম্বর) দুপুরে ১টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) ব্যানারে মিছিল করেন শতাধিক বিএনপিপন্থি আইনজীবী।

এসময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। পরে মিছিল শেষে বক্তারা বলেন, এই সরকার আর দেশের ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারবে না। দেশের মানুষের ভোটের অধিকার আদায় না করে আন্দোলনকারী জনতা ঘরে ফিরবে না।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনি দেশের যে ক্ষতি করেছেন তাতে ক্ষমতার পরিবর্তন হবেই। দেশকে আর কুক্ষিগত করে রাখতে পারবেন না। অনেক চালাকি করেছেন। জনগণ থেকে নিস্তার পাবেন না। কঠোর আন্দোলনের মাধ্যমে আপনাকে হটানো হবে। সেই আন্দোলনে আইনজীবীরা শরিক হবেন।’

সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ আইনজীবীদের উদ্দেশে বলেন, ‘আপনারা বীরযোদ্ধা। আপনারা দেশের মানুষকে উজ্জীবিত করছেন। দেশের মানুষ যতদিন নিজের ভোট নিজে দিতে না পারবে, এই অঙ্গনে আইনজীবীরা আন্দোলন করে যাবে।’

এতে সভাপতিত্ব করেন ইউএলএফ সুপ্রিম কোর্ট ইউনিটের আহ্বায়ক শাহ আহমেদ বাদল। আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সাবেক সহ-সভাপতি জগলুল হায়দার আফ্রিক, ইউএলএফের সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট ইউনিটের কো-কনভেনর মোহাম্মদ আলী, এ কে এম রেজাউল করীম খন্দকার ও আইনজীবী তাজুল ইসলাম।

বিক্ষোভ মিছিলে অংশ নেন সুপ্রিম কোর্ট বার এডহক কমিটির আহ্বায়ক মহসিন রশিদ, আইনজীবী আবেদ রাজা, আবদুল জব্বার ভূইয়া, মো. আক্তারুজ্জামান, সৈয়দ মামুন মাহবুব, মো. কামাল হোসেন, গোলাম রহমান, রফিকুল ইসলাম মন্টু, মনিরুজ্জামান আসাদ, মাহমুদ হাসান, হুমায়ুন কবীর মঞ্জু, রেজাউল করীম রেজা, সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার নাসরিন আক্তার, মো. মুজিবুর রহমান, কে আর খান পাঠান, সালমা সুলতানা সোমা, জহিরুল ইসলাম সুমন, শাহীন সুলতানা, মো. মাকসুদ উল্লাহ, একেএম এহসানুর রহমান ও গোলাম মোকতাদির উজ্জল।

বাংলাদেশ সময়: ২১:০৭:০৪   ১১৮ বার পঠিত  




শিরোনাম’র আরও খবর


লালমোহনে পূজামণ্ডপের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা
স্বামী হত্যার মামলায় স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
বাগেরহাট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সব সদস্যের পদত্যাগ
ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তার ৩ জন রিমান্ডে
বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন
ভোলার লালমোহনে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নওগাঁর ধামুইরহাটে শিক্ষককে নির্যাতনের বিচার এবং শিক্ষকদের নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
আমরা বাংলাদেশের মানুষের মুখে হাসিঁ ফোটাতে চাই - মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ
মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা
লালমোহনে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

Law News24.com News Archive

আর্কাইভ