কৃষক হত্যার ১৮ বছর পর ৭ জনের যাবজ্জীবন

প্রথম পাতা » জেলা জজ কোর্ট » কৃষক হত্যার ১৮ বছর পর ৭ জনের যাবজ্জীবন
বুধবার, ৮ নভেম্বর ২০২৩



---

কিশোরগঞ্জ প্রতিনিধি:

দীর্ঘ ১৮ বছর পর কিশোরগঞ্জের হোসেনপুরে কৃষক মানিক মিয়া হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে কিশোরগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় ঘোষণা করেন।

এছাড়াও রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। সাজাপ্রাপ্ত সাত আসামির মধ্যে রায় ঘোষণার সময় ছয়জন উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মো. শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, বাবুল মিয়া, লিঙ্কন, এমদাদুল হক, মাজেদুল হক ও রইসউদ্দিন। এদের মধ্যে শফিকুল পলাতক রয়েছেন। সাজাপ্রাপ্ত সবাই হোসেনপুরের সীমান্তবর্তী ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী গ্রামের বাসিন্দা।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবু নাছের ফারুক মুহাম্মদ সঞ্জু এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, আসামিদের সঙ্গে একই গ্রামের মানিক মিয়ার জমিসংক্রান্ত বিরোধ ছিল। এসব নিয়ে দু’পক্ষের মধ্যে বেশ কয়েকবার ঝগড়াবিবাদ ও দরবার সালিশ হলেও বিরোধ কমছিল না। এর জের ধরে ২০০৫ সালের ২ নভেম্বর রাত ৯টার দিকে কৃষক মানিক কিশোরগঞ্জের হোসেনপুরের হাজিপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের হামলার শিকার হন। আসামিরা তাকে কুপিয়ে মরাত্মকভাবে জখম করেন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে গফরগাঁও উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। নিহত মানিক মিয়া চরআলগী গ্রামের কলিম উদ্দিনের ছেলে।

ঘটনার দু’দিন পর ৪ নভেম্বর নিহতের বড়ভাই আনিছুর রহমান সাতজনের নাম উল্লেখ করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ১৮ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। হত্যাকাণ্ডের ১৮ বছর পর গতকাল মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন বলেন, আমরা আদালতে ন্যায়বিচার পাইনি। মাননীয় আদালত সাতজনকে যাবজ্জীবন দিয়েছেন। আমরা যে সাক্ষ্য প্রমাণ উপস্থাপন করেছি এতে আসামিরা খালাস পেতেন। আমরা হাইকোর্টে আপিল করবো, আশা করি সেখানে ন্যায়বিচার পাবো।

বাংলাদেশ সময়: ৯:২২:৩৭   ১০২ বার পঠিত  




জেলা জজ কোর্ট’র আরও খবর


সাবেক রেলমন্ত্রীকে রিমান্ডে পাঠানোর পর আদেশ স্থগিত
পুলিশ কর্মকর্তা কাফী আরও ২ দিনের রিমান্ডে
কলেজ ছাত্র হত্যা বরিশালের সাবেক এমপি শাহে আলম ৩ দিনের রিমান্ডে
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ৪ দিনের রিমান্ডে
৭ দিনের রিমান্ডে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান
সাভারের ইয়ামিন হত্যা সাবেক অতিরিক্ত পুলিশ সুপার কাফী ৫ দিনের রিমান্ডে
জামিন নামঞ্জুর, ইনু-মেনন-পলক-মামুন কারাগারে
সাবেক এমপির ২ ছেলের হামলা শিকার ব্যবসায়ী, আদালতে মামলা
সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১১১ বার পেছালো
ফের ৪ দিনের রিমান্ডে ইনু

Law News24.com News Archive

আর্কাইভ