বিএনপি-জামায়াতের মহাসমাবেশ: ঢাকায় কারাগারে ৮ শতাধিক

প্রথম পাতা » জেলা জজ কোর্ট » বিএনপি-জামায়াতের মহাসমাবেশ: ঢাকায় কারাগারে ৮ শতাধিক
রবিবার, ২৯ অক্টোবর ২০২৩



---

রাজধানীতে বিএনপি ও জামায়াতের মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার মামলায় ঢাকা মহানগর ও জেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় আট শতাধিক জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

শনিবার (২৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়। এরপর তদন্তকারী কর্মকর্তারা তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তবে শুনানি ছাড়াই তাদের কারাগারে পাঠানো হয় বলে একাধিক আইনজীবী অভিযোগ করেন। তারা বলেন, ওকালতনামায় সই হওয়ার আগে এবং শুনানি ছাড়াই আসামিদের জেল-হাজতে পাঠানো হয়েছে।

এদিন ঢাকা মহানগর এলাকার ৫০টি থানা এলাকা থেকে গ্রেপ্তার দেখানো হয়েছে ৬৪৬ জনকে। এছাড়া সন্দেহভাজন হিসেবে ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় ১৭৮ জন এবং ঢাকা জেলার ছয়টি থানা এলাকা থেকে ১৭ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। কারাগারে যাওয়া আসামিদের মধ্যে বিএনপি-জামায়াতের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন।

আদালতের সংশ্লিষ্ট থানাগুলোর সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য জানা যায়।

আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন মামলায় পল্টনে ১৮৪ জন, কদমতলীতে ৯, শ্যামপুরে ২১, উত্তরা পশ্চিমে ৩, ধানমন্ডিতে ৮, হাজারীবাগে ৬, বিমানবন্দরে ১, দক্ষিণ খানে ৭, কামরাঙ্গীরচরে ৪, লালবাগে ৬, বনানীতে ৮, বাড্ডায় ৬, ভাটারায় ৮, শাহ আলীতে ১, দারুস সালামে ২৪, শাহজাহানপুরে ২৬, মতিঝিলে ৬, শাহবাগে ২, রমনায় ১, রামপুরায় ১, হাতিরঝিল ৫৩, তেজগাঁওয়ে ১, তেজগাঁও শিল্পাঞ্চলে ১, পল্লবীতে ২৩, কাফরুলে ৭, মিরপুরে ৬৬, শেরে বাংলায় ১, মুগদায় ৪, খিলগাঁওয়ে ১২, যাত্রাবাড়ীতে ৫৭, ডেমরায় ২৭, সবুজবাগে ৮, কলাবাগানে ৩, খিলক্ষেতে ১, ওয়ারীতে ২১, গেন্ডারিয়ায় ১৫, আদাবরে ৭, মোহাম্মদপুরে ৭ জনকে এবং সন্দেহভাজন হিসেবে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৫৪ ধারায় আটক ১৭৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এছাড়া ঢাকা জেলার ৪ টি থানা থেকে মোট ১৭ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এদের মধ্যে দক্ষিণ কেরানীগঞ্জে ৯ জন, সাভারে ১ জন, ধামরাইয়ে ২ জন ও আশুলিয়া থানার ৫ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১:৪১:১৮   ১৩৫ বার পঠিত  




জেলা জজ কোর্ট’র আরও খবর


সাবেক রেলমন্ত্রীকে রিমান্ডে পাঠানোর পর আদেশ স্থগিত
পুলিশ কর্মকর্তা কাফী আরও ২ দিনের রিমান্ডে
কলেজ ছাত্র হত্যা বরিশালের সাবেক এমপি শাহে আলম ৩ দিনের রিমান্ডে
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ৪ দিনের রিমান্ডে
৭ দিনের রিমান্ডে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান
সাভারের ইয়ামিন হত্যা সাবেক অতিরিক্ত পুলিশ সুপার কাফী ৫ দিনের রিমান্ডে
জামিন নামঞ্জুর, ইনু-মেনন-পলক-মামুন কারাগারে
সাবেক এমপির ২ ছেলের হামলা শিকার ব্যবসায়ী, আদালতে মামলা
সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১১১ বার পেছালো
ফের ৪ দিনের রিমান্ডে ইনু

Law News24.com News Archive

আর্কাইভ