পাবনায় রাতভর পুলিশের অভিযান, বিএনপির বিপুল নেতাকর্মী গ্রেফতার

প্রথম পাতা » প্রধান সংবাদ » পাবনায় রাতভর পুলিশের অভিযান, বিএনপির বিপুল নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩



 

 ---

ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পাবনায় রাতভর অভিযান চালিয়ে বিএনপির বিপুল নেতাকর্মীদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে পুলিশ বলছে, গণগ্রেফতার নয়, যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভোর পর্যন্ত জেলার সকল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

পাবনা পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ-প্রশাসন) ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করছেন। তবে নির্দিষ্ট কতজনকে গ্রেফতার করা হয়েছে, তা জানাননি।

এদিকে, বিএনপির নেতাকর্মীদের তথ্য মতে, প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারদের মধ্য রয়েছেন— পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পাবনা পৌর বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিবসহ তিনজন, আটঘরিয়া উপজেলা মৎসজীবী দলের সভাপতি ফরিদসহ দুইজন এবং আতাইকুলা থেকে ছত্রদলের আর আতাইকুলা ইউনিয়ন এর সাবেক সভাপতি শান্ত ও মাধপুরের সোলাইমান, বেড়া পৌর ছাত্রদলের আহবায়ক মো. ফারুক আহমেদ জনি, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, নতুন ভারেঙ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. দুলাল, সুজাগর থানায় ৬ জন রয়েছে।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন, অনেক নেতাকর্মীদের নামে গ্রেফতারি পরোয়ানা নেই, অনেকেই জামিনে রয়েছেন। তারপরও তাদের গণগ্রেফতার করা হচ্ছে। ঢাকায় আমাদের মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে এই গ্রেফতার অভিযান চলছে। কিন্তু কোনো মতেই এই মহাসমাবেশ আটকানো সম্ভব নয়, মানুষ স্রোতের মতো মহাসমাবেশে আসছে ।

পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, গণগ্রেফতার করলে তো অনেকেই গ্রেফতার হতেন। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে, আগে মামলা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই কেবলমাত্র গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৩৪:৪৩   ১৬৮ বার পঠিত  




প্রধান সংবাদ’র আরও খবর


খালেদা জিয়ার প্রধান নিরাপত্তারক্ষীকে গুম, ১০ জনের বিরুদ্ধে অপহরণ মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১৩
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী
জঙ্গিবাদে অর্থদাতা নিষিদ্ধ এনজিও চালাতেন মনিরুল!
রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে
সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার
গভীর রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি
ট্রাইব্যুনালে অভিযোগ মানেই আসামি নয়: চিফ প্রসিকিউটর
উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে: চিফ প্রসিকিউটর
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২

Law News24.com News Archive

আর্কাইভ