হত্যা মামলায় জয়পুরহাটে আওয়ামী লীগ নেতা গ্রেফতার

প্রথম পাতা » প্রধান সংবাদ » হত্যা মামলায় জয়পুরহাটে আওয়ামী লীগ নেতা গ্রেফতার
মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০২৩



---

স্বপন সওদাগর

জয়পুরহাট জেলা প্রতিনিধি।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কালাই উপজেলার মাত্রাই ( ইউ পি) চেয়ারম্যান আ ন ম, শওকত হাবিব তালুকদার লজিক কে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)

রবিবার রাতে মাত্রাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

জয়পুরহাট আদলতে প্রেরণ করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন মহামান্য আদালত।

পি বি আই ও মামলার নথি সূত্রে জানা গেছে, জমি সক্রান্ত দ্বন্দ্বের জেরে ২০১৯ সালের ৭ই আগষ্ট সকাল ৯ টায় মাত্রাই এলাকায় মোজাহার আলি সরদার ও নুরুন্নবীদের মধ্যে মার পিটের ঘটনা ঘটে।

এ সময় খোতেজা বেগম নামে এক নারীর মাথায় কোদাল দিয়ে আঘাত করলে তিনি গুরুত্বর আহত হন। এসময় তার ছেলে লুৎফর রহমান এগিয়ে এলে তাকেও আঘাত করা হয়। পরে দুজনকেই কালাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক খোতেজা কে বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে দুপুরে

খোতেজা মারা যায়। ওই ঘটনায় আ ন ম শওকত হাবিব লজিক তালুকদার কে হুকুমে অন্য আসামীরা মারধর করেন বলে অভিযোগ আনা হয়। এ তে করে এক নম্বর আসামী করেন বলে অভিযোগ আনা হয়। বাকি ১৯ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।

---

মামলাটি কালাই থানার ততকালীন উপ পরিদর্শক(এস আই) মোকলেছুর রহমান ও জয়পুরহাট সিআইডির পরিদর্শক জিয়াউর রহমান তদন্ত করেন।

দির্ঘ তদন্ত শেষে ২০২১ সালের ডিসেম্বর মাসে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। অভিযোগ পত্রে মামলার প্রথম তিন জন আসামী কে অব্যহতি দিতে আদালতের নিকট আরজি জানানো হয়। অব্যহতির কারন হিসেবে বলা হয়েছে আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক ও মাহমুদুন্নবী সুজন ঘটনার সময় সেখানে উপন্থিত ছিল না, ঘটনার সাথে তারা জড়িত নন। সাবেক আসামী মোজাহার আলি মারা গেছেন ।

মামলার বাদী মোজাহার আলি সরদার মারা যাওয়াই আদালতের নির্দেশে তার ছেলে বাদী হয়ে না রাজি দেন, এর পর আদালত মামলা টি পি বি আই বগুড়া কে তদন্তের নির্দেশ দেন।

জয়পুরহাট আদালত পরির্দশক আবু বক্কর ছিদ্দিক বলেন, ২০১৯ সালে মাত্রাই এলাকায় খোতোজা হত্যার মামলায় আনম শওকত হাবিব তালুকদার লজিক বগুড়ার পি বি আই গ্রেফতার করে জয়পুরহাট আদালতে সোর্পদ করলে সোমবার দুপুরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং করাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২:২১:৫৭   ১৬৩ বার পঠিত  




প্রধান সংবাদ’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১৩
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী
জঙ্গিবাদে অর্থদাতা নিষিদ্ধ এনজিও চালাতেন মনিরুল!
রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে
সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার
গভীর রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি
ট্রাইব্যুনালে অভিযোগ মানেই আসামি নয়: চিফ প্রসিকিউটর
উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে: চিফ প্রসিকিউটর
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ

Law News24.com News Archive

আর্কাইভ