সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত : সবকটি পদে আওয়ামী লীগ সাদা প্যানেল বিজয়ী

প্রথম পাতা » আইনজীবী সমিতি নির্বাচন » সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত : সবকটি পদে আওয়ামী লীগ সাদা প্যানেল বিজয়ী
শুক্রবার, ১৭ মার্চ ২০২৩



 

 ---

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ফলাফল বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে ঘোষণা করেন নির্বাচন কমিশন। এ নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১৪টি পদের সবকটিতে আওয়ামী লীগ পন্থি সাদা প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছে। নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন যথাক্রমে মোমতাজ উদ্দিন ফকির ও মো. আবদুন ন‚র।

সমিতির এবারের নির্বাচনে বুধবার ও বৃহস্পতিবার ভোট গ্রহণ হয়। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শেষে রাত দেড়টার পর ফলাফল ঘোষণা শুরু করে সোয়া দুইটার দিকে শেষ হয় বলে জানান উপস্থিত বেশ কয়েকজন আইনজীবী। সমিতির দক্ষিণ হলে নির্বাচন পরিচালনা সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুসারে, সাদা প্যানেলের প্রার্থী মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি হিসেবে পুননির্বাচিত হয়েছেন। সভাপতি পদে নীল প্যানেলের প্রার্থী মাহবুব উদ্দিন খোকন ২৯৩ ভোট পেয়েছেন।

সাদা প্যানেলের প্রার্থী মো. আবদুন ন‚র তিন হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুর্ননির্বাচিত হয়েছেন। এই পদে নীল প্যানেলের প্রার্থী মো. রুহুল কুদ্দুস ৩০৯ ভোট পেয়েছেন।

সহসভাপতির দুটি পদে সাদা প্যানেল থেকে মো. আলী আজম ও জেসমিন সুলতানা জয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে একই প্যানেলের এম. মাসুদ আলম চৌধুরী জয়ী হয়েছেন। সহসম্পাদক হিসেবে জয় পেয়েছেন এ বি এম নূর-এ-আলম ও মোহাম্মদ হারুন-উর রশিদ।

সদস্য সাতটি পদে সাদা প্যানেল থেকে নির্বাচনে জয়ী হয়েছেন, মহিউদ্দিন আহমেদ (রুদ্র), মনিরুজ্জামান রানা, শফিক রায়হান শাওন, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. দেলোয়ার হোসেন, মো. নাজমুল হুদা ও সুভাষ চন্দ্র দাস।

বাংলাদেশ সময়: ১৭:২৫:৩৯   ২১৩ বার পঠিত   #  #  #




আইনজীবী সমিতি নির্বাচন’র আরও খবর


গাজীপুর আইনজীবী সমিতির সভাপতি রফিক, সম্পাদক সিরাজুল
গাজীপুর বারের সাবেক সভাপতি-সম্পাদকসহ ৩ আইনজীবীকে বহিষ্কার
সুপ্রিম কোর্ট বারে মারামারি : ব্যারিস্টার কাজল রিমান্ডে
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন :সভাপতিসহ ৪ পদে বিএনপি, সম্পাদকসহ ১০ পদে আ.লীগ জয়ী
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথীর গুলশানের বাসায় অভিযান
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে মারামারি : যুথি-কাজলসহ ২০ জনের বিরুদ্ধে মামলা
ভোট দিলেন ৫৩১৯ আইনজীবী, ফলাফলের অপেক্ষা
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে দুই শতাধিক পুলিশ মোতায়েন,
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু
অ্যাডভোকেট শাহ মনজুরুল হক বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ২০২৪- ২৫ সম্পাদক পদ প্রার্থী

Law News24.com News Archive

আর্কাইভ