এনএসআইয়ের সাবেক পরিচালক রিমান্ডে

প্রথম পাতা » জাতীয় » এনএসআইয়ের সাবেক পরিচালক রিমান্ডে
শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪



এনএসআইয়ের সাবেক পরিচালক রিমান্ডে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআই’র সাবেক পরিচালক কমডোর মনিরুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পাশাপাশি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার পৃথক দুটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ-সদস্য মুহিবুর রহমান মানিককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে আরও পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এদিকে, কিশোরগঞ্জে এক ইউপি সদস্য ও সিলেটে তিন ছাত্রলীগ নেতাকর্মীকে গ্রেফতার করেছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

ব্যুরো, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা: এদিন বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর গুলশানে বাহাদুর হোসেন মনির নামে এক কিশোর নিহতের ঘটনায় করা মামলায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআইয়ের সাবেক পরিচালক কমডোর মনিরুল ইসলামকে আদালতে হাজির করে পুলিশ।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সাতদিনের রিমান্ড শেষে সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে আদালতে হাজির করে পুলিশ। পরে মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক মো. সোহেল রানা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অপর দিকে, তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট রাজধানীর কাওরান বাজার এলাকায় গুলিতে নিহত ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী রমিজ উদ্দিন রূপ নিহতের মামলায় এর আগে তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

এছাড়াও যুবদল নেতা শামীম হত্যা মামলায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

তিন দিনের রিমান্ড শেষে এদিন তাদেরকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বৃহস্পতিবার মহিবুর রহমান মানিকের জামিন আবেদন করেন তার আইনজীবীরা। মামলার মূল নথি দ্রুত বিচার আদালতে থাকায় জামিন শুনানি সোমবার ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মোহাম্মদ আলমগীর।

মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে মহিবুর রহমান মানিককে গ্রেফতার করে র‌্যাব। ৪ আগস্ট সুনামগঞ্জ সদরে ছাত্র-জনতার মিছিলে হামলা মামলায় তাকে গ্রেফতার করে ঢাকা থেকে সুনামগঞ্জ নিয়ে আসা হয়।

রাজশাহী: রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মো.মাসুদুজ্জামান আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের আরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মশিউর রহমান তার সাত দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আদালত পরিদর্শক আবদুর রফিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার মিছিলে গুলিতে নিহত শিবির নেতা আলী রায়হান হত্যা মামলায় ডাবলু সরকারকে বৃহস্পতিবার দ্বিতীয় দফায় রিমান্ডে নেওয়া হয়েছে।

সিলেট: সিলেটে পৃথক অভিযান চালিয়ে ওয়ার্ড ছাত্রলীগ ও শ্রমিক লীগের সভাপতি এবং এক ক্যাডারকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন সিলেট মহানগরীর ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শহীদ শেখ, ১৬নং ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি আজিজুল হাকিম রাজু ও বুলেট মামুনের ক্যাডার বাহিনীর সদস্য আবদুল্লাহ।

কিশোরগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের ওপর হামলা এবং বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লুৎফর রহমান ভূঁইয়াকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার রাতে কিশোরগঞ্জ শহরের উকিলপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা।

বাংলাদেশ সময়: ২৩:০৭:৪০   ১৬ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা
আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার
পুলিশের আরও ৪ কর্মকর্তাকে গ্রেফতারের অনুমতি
‘তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল বিচার বিভাগীয় প্রতারণা ছাড়া কিছুই নয়’
শেখ হাসিনাকে গ্রেপ্তারে সময় বেঁধে দিল ট্রাইব্যুনাল
স্ত্রীসহ সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর
খুনীদের আদর্শের ফেরিওয়ালাদের ক্ষমা নাই: মাহফুজ আলম
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি গোলাম মর্তূজা
জিয়াউর রহমানকে কটূক্তি, শমী কায়সারের নামে মামলা

Law News24.com News Archive

আর্কাইভ