আত্মসমর্পণ করলেন শফিক রেহমান

প্রথম পাতা » জেলা জজ কোর্ট » আত্মসমর্পণ করলেন শফিক রেহমান
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪



আত্মসমর্পণ করলেন শফিক রেহমান

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্ত সাংবাদিক শফিক রেহমান সাজার বিরুদ্ধে আপিল দায়েরের শর্তে আদালতে আত্মসমর্পণ করেছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসেন তিনি। এসময় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেছেন। কিছুক্ষণের মধ্যে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

জানা যায়, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ এবং হত্যাচেষ্টার মামলায় গত বছরের ১৭ আগস্ট ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচ জনকে পৃথক দুই ধারায় সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি হলেন– জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ, রিজভী আহমেদ সিজার ও মিজানুর রহমান ভুইয়া।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বরের আগে যেকোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে ও তার প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। ওই ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন।

২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি এই পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এ মামলায় সজীব ওয়াজেদ জয়সহ ১২ জন সাক্ষ্য দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২:০১:১৬   ২৮ বার পঠিত  




জেলা জজ কোর্ট’র আরও খবর


অতিরিক্ত পিপি হিসেবে নিয়োগ পেলেন শামিনুর রহমান
সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে
বরখাস্ত ঊর্মিকে আদালতে হাজির হতে সমন জারি
এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা
স্ত্রীসহ সাবেক ভূমিমন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ কে বরিশালে সংবর্ধনা প্রদান
আত্মসমর্পণ করলেন শফিক রেহমান
জয়কে ‘অপহরণ-হত্যাচেষ্টা’ মামলা আত্মসমর্পণ করে কারাগারে মাহমুদুর রহমান
অতিরিক্ত ডিআইজি মশিউর ৭ দিনের রিমান্ডে
রাষ্ট্রদূতের গাড়িবহরে হামলা, ৫ দিনের রিমান্ডে সিয়াম

Law News24.com News Archive

আর্কাইভ