শিশু সন্তান কে নিয়ে দ্বিতীয় স্ত্রীর অনশনে ইউএনও কে ওএসডি!

প্রথম পাতা » সারাদেশ » শিশু সন্তান কে নিয়ে দ্বিতীয় স্ত্রীর অনশনে ইউএনও কে ওএসডি!
শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩



---

স্বপন সওদাগর
জয়পুরহাট প্রতিনিধিঃ

গত ২৯ শে সেপ্টেম্বর দ্বিতীয় স্ত্রীর প্রতিবাদের পর ২০২৩। জয়পুরহাট আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃআরেফুল ইসলাম কে বদলী করা হয়েছে।

গত বৃহস্পতিবার(২৮শে সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কানিজ ফাতিমা স্বাক্ষরিত
এক প্রজ্ঞাপনে তাঁকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বদলি করা হয়।
তাঁর পরিবর্তে মনজুরুল ইসলাম কে আক্কেলপুর উপজেলা নির্বাহি অফিসারের দ্বায়িত্ব দেওয়া হয়েছে। জানিয়েছেন মাননীয় জেলা প্রশাসক তানভীর গাজী।

ঐ প্রজ্ঞাপনে বলা বলা হয়েছে এই কর্মকর্তা কে পুনরাদেশ না দেওয়া পযর্ন্ত তার নামের পাশে বর্নিত পদে বদল পূর্বক নিয়োগ করা হলো জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গত বুধবার (২৭শে সেপ্টেম্বর) দ্বিতীয় স্ত্রী জিনাত আরা খাতুন কলি, তার একটি শিশু সন্তান কে কোলে নিয়ে স্ত্রি মর্যাদার দাবি করে ইউএনও কার্যালয়ের সামনে রাস্তায় বসে অনশন করেছেন। মূহূর্তে ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়ে।

দ্বিতীয় স্ত্রী জিনাত আরা খাতুন কলি বলেন,তিনি ইউএনও আরেফুল ইসলামের বিবাহিতা স্ত্রী। তাঁর একটি ছেলে সন্তান রয়েছে বর্কমানে তিনি দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক হিসেব কর্মরত।
তিনি আরও জানান আক্কেলপুরের বর্তমান ইউএনও জনাব আরেফুল ইসলাম এর পূর্বে দিনাজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ছিলেন।

সেই সময় একটি জমি খারিজ করতে আসি এক পর্যায়ে আলাপ চাড়িতা এবং পরে তাদের মধ্যে প্রয়ন থেকে প্রেমের সম্পর্কে জড়িয়ে যায়।

প্রথম স্ক্রী থাকার বিষয় টি গোপন করে২০২১ সালের ৯-ই ফেব্রুয়ারী প্রায় ২০ লাখ টাকা দেন মহরে রেজিষ্ট্রি মুলে রংপুরে পানি উন্নয়ন বোর্ডের একটি রেষ্ট হাউজে তাদের বিয়ে হয়। তার প্রথম বিবাহর বিষয় টি কৌশলে গোপন করেন আরেফুল। এমনকি গর্ভবতি হলেও গর্ভপাতে বাধ্য করেন কার স্বামী আরেফুল ইসলাম। পরবর্তিতে তাদের ছেলে সন্তান জন্ম নেয়। জিনাত আরা কে স্ত্রী হিসেবে মনে নিতে অস্বিকৃতি জানান আরেফুল ইসলাম।

জিনাত আরা খাতুন কলি জানান,স্ত্রী,সন্তানের মর্যাদার দাবি আদায়ে বুধবার দুপুরে আক্কেলপুর উপজেলা বর্তমান ইউএনও জনাব,আরেফুল ইসলামের বাংলোতে দেখা করার জন্য যায়।
এসময় তার পরিবারের সদস্যদের হেনস্তার স্বিকারের পর আনসার (নিরাপত্তা কর্মী) দারা বাহির করে দেন ততক্ষনাত মোবাইল ফোন কেড়ে নেয় ইউএনও এমনটা জানান জিনাত আরা…..পরবর্তিতে জানতে পারেন তিনি তালাক প্রাপ্ত হয়েছেন।

এমতাবস্থায় তিনি উপজেলা কার্যালয়ের সামনে শিশু টি কে নিয়ে রাস্তায় বসে পড়েন এবং আত্ম চিৎকার, আহাজারি করেন,অপর দিকে রাস্তার দুই প্রান্তে জানবাহনের জানজট সৃষ্টি হয়।
স্থানীয় জনপ্রতিনিধিরা উপজেলার পরিষদে নিরসনের জন্য আস্বাস দেন।
এই ঘটনায় বৃহস্পতিবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কানিজ ফাতিমা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরেফুল ইসলামে কে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

এর আগে আরেফুল ইসলাম জানান, “আমাকে ব্ল্যাক মেইল করা হচ্ছে, ইতি পূর্বে জিনাত আরা কে তালাক দিয়েছেন, আইনের মাধ্যমে বিষয়টি সমাধান হবে,এটি পরিবারিক বিষয়।

এ বিষয়ে জয়পুরহাট (২৯শে সেপ্টেম্বর) জেলা প্রশাসক বলেন, আক্কেলপুর উপজেলা ইউএনও মোঃ আরেফুল ইসলাম কে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে এবং আক্কেলপুর উপজেলা নির্বাহি অফিসার জনাব মনজুরুল আলম কে দ্বায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪:৪০:২৪   ২৯৪ বার পঠিত  




সারাদেশ’র আরও খবর


লালমোহনে পূজামণ্ডপের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা
স্বামী হত্যার মামলায় স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
বাগেরহাট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সব সদস্যের পদত্যাগ
ভোলায় অনুষ্ঠিত হয়েছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন
জামিন পেলেও ছাড়া পাচ্ছেন না সাবেক বিচারপতি মানিক
ত্বকী হত্যা: আজমেরী ওসমানের গাড়িচালক জামশেদ ৫ দিনের রিমান্ডে
যৌথ অভিযানে ১১১ আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ৫০
ভোলার লালমোহনে উপজেলা ক্রীড়া সংস্থার এ্যাডহক কমিটি গঠন
রাজবাড়ীর পুলিশ সুপার হলেন মোছাঃ শামিমা পারভীন
সাবেক ভূমিমন্ত্রীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

Law News24.com News Archive

আর্কাইভ