হাসিনা-কাদেরসহ ৭০৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রথম পাতা » প্রধান সংবাদ » হাসিনা-কাদেরসহ ৭০৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪



হাসিনা-কাদেরসহ ৭০৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা

চট্টগ্রামে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৭০৬ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে চান্দগাঁও থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চবি শিক্ষার্থী হৃদয় তরুয়াকে হত্যার অভিযোগে মামলা করেন নিহত শিক্ষার্থীর বন্ধু আজিজুল হক।

মামলায় আসামিদের মধ্যে ক্ষমতাচ্যুত হাসিনা সরকারের সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য, পুলিশের সাবেক আইজিপি, পুলিশ কর্মকর্তা ও সাংবাদিকদেরও আসামি করা হয়েছে।

গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব উদ্দিন বলেন, ‘চান্দগাঁও থানায় করা মামলায় ২০৬ জনকে এজাহারনামীয় আসামি ও ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।’

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- শেখ হাসিনার বোন শেখ রেহানা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, আনিসুল ইসলাম মাহমুদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, চট্টগ্রাম রেঞ্জের সাবেক ডিআইজি নূরে আলম মিনা, সাবেক নগর পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, চট্টগ্রাম জেলার তৎকালীন পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, কোতোয়ালি থানার সাবেক ওসি মোহাম্মদ মহসিন, পাঁচলাইশ থানার সাবেক ওসি আবুল কাশেম ভূঁইয়া ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

মামলার এজাহারে বলা হয়েছে, ১৮ জুলাই নগরের চান্দগাঁও এলাকায় গুলিতে আহত হন চবির ইতিহাস বিভাগের শিক্ষার্থী হৃদয় তরুয়া। পরে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ২৩ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এজাহারে আরও বলা হয়েছে, আন্দোলনে আসামিদের নির্দেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও গুলিবর্ষণ করা হয়। অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আসামিদের অনেকে হামলায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৫:০৯:২৬   ২২ বার পঠিত  




প্রধান সংবাদ’র আরও খবর


হামাসের শীর্ষ প্রধান সিনওয়ার নিহত: ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী
২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা
আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার
পুলিশের আরও ৪ কর্মকর্তাকে গ্রেফতারের অনুমতি
‘তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল বিচার বিভাগীয় প্রতারণা ছাড়া কিছুই নয়’
শেখ হাসিনাকে গ্রেপ্তারে সময় বেঁধে দিল ট্রাইব্যুনাল
স্ত্রীসহ সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের দেশত্যাগে নিষেধাজ্ঞা
ইসরাইলি হামলায় নিহত ৪০ ফিলিস্তিনি
ফেসবুকে চাকরির বিজ্ঞাপন দিয়ে ফাঁদে ফেলত তারা
সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর

Law News24.com News Archive

আর্কাইভ