সাবেক সেনাপ্রধান, আইজিপিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রথম পাতা » জাতীয় » সাবেক সেনাপ্রধান, আইজিপিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪



সাবেক সেনাপ্রধান, আইজিপিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চাঁদা না পেয়ে অপহরণ ও মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ এনে সাবেক সেনাপ্রধান অব. জেনারেল আজিজ আহাম্মেদ ও পুলিশের সাবেক আইজি বেনজীর আহাম্মেদসহ ৫ জনকে আসামি করে একটি মামলা করেছেন জাপান-বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান ব্যবসায়ী সেলিম প্রধান ওরফে ডন সেলিম।

এ মামলার অপর আসামিরা হলেন- সাবেক সেনাপ্রধান অব. জেনারেল আজিজ আহাম্মদের ভাই হারিস আহমেদ জোসেফ ও তোফায়েল আহমেদ ওরফে মোহাম্মদ হাসান, র্যাব-৩ এর সাবেক অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ২৪নং বেঞ্চের বিচারক আলী হায়দার কামাল মামলাটি আমলে নিয়ে সিআইডি পুলিশকে ঘটনার তদন্তের নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী জুবায়ের আহাম্মেদ ভূঁইয়া জানান, রূপগঞ্জের কৃতীসন্তান জাপান-বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান সেলিম প্রধানের কাছে ২০১৯ সালে মোটা অংকের চাঁদা দাবি করেন আসামিরা।

চাঁদার টাকা না পেয়ে কোনো প্রকার ওয়ারেন্ট ছাড়াই ব্যবসায়ী সেলিম প্রধানকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। পরে সামাজিকভাবে হেয় করতে তাকে ক্যাসিনোর সাজানো মামলায় ফাঁসিয়ে দীর্ঘদিন জেল খাটানো হয়। বিগত দিনে দেশে আইনের সুবিচার না পাওয়ার আশঙ্কায় আজ এ মামলাটি করেন তিনি।

ব্যবসায়ী সেলিম প্রধান জানান, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং যে কোনো অন্যায়ের প্রতিবাদে সোচ্চার। আশা করি, বিগত দিনে আমার প্রতি যে অবিচার করা হয়েছে, অপরাধীদের সর্বোচ্চ শাস্তির মাধ্যমে তার সুবিচার নিশ্চিত করবেন আদালত।

বাংলাদেশ সময়: ৪:১১:৪৮   ২ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আল-জাজিরার অনুসন্ধান সাইফুজ্জামানের বৃটেনেই ৩৬০ বাড়ি (ভিডিও)
দুদকের গোয়েন্দা অনুসন্ধানে তথ্য হাসিনার এপিএস লিকুর শতকোটি টাকার সম্পদ
১০০০ কোটি টাকা পাচার সালমান এফ রহমানসহ ২৮ ব্যক্তির বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা
যৌথ অভিযানে ১৫ দিনে ১৮৫ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৮৪
অনির্দিষ্টকালের জন্য ঢাবিতে দলীয় রাজনীতি নিষিদ্ধ
সাবেক সেনাপ্রধান, আইজিপিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
খালেদা জিয়ার প্রধান নিরাপত্তারক্ষীকে গুম, ১০ জনের বিরুদ্ধে অপহরণ মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১৩
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী
জঙ্গিবাদে অর্থদাতা নিষিদ্ধ এনজিও চালাতেন মনিরুল!

Law News24.com News Archive

আর্কাইভ