‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’

প্রথম পাতা » জাতীয় » ‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪



‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’

বিশ্ববিদ্যালয়ে দলীয় ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী বলে মন্তব্য করেছেন জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামান। এ আহ্বান দেশে শোষণমুক্ত নতুন সমাজ গড়ার প্রক্রিয়াকে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে তিনি মনে করেন।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি হচ্ছে দেশের সব বার অ্যাসোসিয়েশনের নির্দলীয় ফেডারেশন।

সমিতির সভাপতি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে ফলপ্রসূ করার লক্ষ্যে সরকারি, বেসরকারি সকল প্রতিষ্ঠানকে দলীয়মুক্ত রাখার শক্ত উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, দেশের সর্বত্র দলীয় রাজনীতি সৃষ্টি করায় বিচার ব্যবস্থা থেকে শুরু করে প্রশাসন, বার এসোসিয়েশন এবং প্রেসক্লাবসহ গুরুত্বপূর্ণ সকল প্রতিষ্ঠানে বিভক্তি সৃষ্টি হয়েছে। ফলে মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় ঘটেছে। প্রকৃত ন্যায় বিচার থেকে জনগণ বঞ্চিত হয়েছে। এ অবস্থা থেকে সরে আসতে হবে।

জ্যেষ্ঠ এ আইনজীবী আরও বলেন, বর্তমান লোভ লালসার রাজনীতি পরস্পরের প্রতি শত্রুতার সৃষ্টি করেছে। এরূপ রাজনীতি পরিহার করে দেশ এবং জাতির সার্বিক কল্যাণে নতুন সমাজ গড়ার প্রত্যয়ে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, দেশের সব বিশ্ববিদ্যালয়ে সব অপসংস্কৃতির জন্য দলীয় লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি দায়ী উল্লেখ করে তা বন্ধের আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। ক্যাম্পাসে ছাত্ররাজনীতি ছাত্র সংসদ নির্ভর হবে উল্লেখ করে এ প্রসঙ্গে আলোচনার দ্বার উন্মুক্ত বলেও জানান তিনি। ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় নিজের ফেসবুক প্রোফাইলে দেওয়া এক পোস্টে এমন মন্তব্য করেন তিনি। পোস্টে ছাত্ররাজনীতির ফরমেট আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে বলে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এ সমন্বয়ক।

বাংলাদেশ সময়: ৭:৩৪:৪৬   ১৪ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১৩
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী
জঙ্গিবাদে অর্থদাতা নিষিদ্ধ এনজিও চালাতেন মনিরুল!
রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে
সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার
গভীর রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি
ট্রাইব্যুনালে অভিযোগ মানেই আসামি নয়: চিফ প্রসিকিউটর
উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে: চিফ প্রসিকিউটর
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ

Law News24.com News Archive

আর্কাইভ