সাবেক ভূমিমন্ত্রীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

প্রথম পাতা » জাতীয় » সাবেক ভূমিমন্ত্রীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা
রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪



সাবেক ভূমিমন্ত্রীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও এনটিএমসির সাবেক পরিচালক মেজর জেনারেল (অব.) জিয়াউল আহসানসহ অজ্ঞাত ১২ জনকে আসামি করে অপরহণ মামলা হয়েছে।

গত বুধবার রাজধানীর মোহাম্মদপুর থানায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-কোষাধ্যক্ষ সম্পাদক এনামুল হক এনাম বাদী হয়ে এ মামলা করেন।

এজাহারে বাদী এনামুল হক এনাম জানান, ২০২২ সালের ২ ফেব্রুয়ারি তার ঢাকাস্থ লালমাটিয়ার বাসা থেকে তার আত্বীয় এবং তৎকালীন যুবদল ঢাকা মহানগর উত্তরের নির্বাহী কমিটির সদস্য এম আর আলী ফাহিমসহ বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আসার পথে তাদেরকে লালমাটিয়া হতে আগে থেকে ওৎ পেতে থাকা র‌্যাবের একটি সাদা পোশাকধারী দল তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। অপহরণের পর তাদের হাত ও চোখ কালো কাপড় দিয়ে বেঁধে তিন দিন আটকে রাখে।

সেসময় দলের বিভাগীয় সম্মেলনের টাকা পয়সা ও নেতার্মীদের থেকে দলের জন্য মাসিক চাঁদা আদায়ের কারণে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রাখতে হতো। “দলের শীর্ষ নেতদের নির্দেশে জঙ্গি সংগঠনকে অর্থায়ন এবং বোমা তৈরিতে সহায়তা করার জন্য টাকা তোলা হচ্ছে” মিডিয়াতে এমন কথা বলার জন্য চাপ প্রয়োগ করা হয়। তাদের চাপে নতি শিকার না করায় দুজনকে শারিরিক নির্যাতন করা হয়। এক পর্যায়ে অপহরণকারীরা বাদীর ব্যবহৃত মোবাইল থেকে বিবাদী জিয়াউল আহসানের সঙ্গে কথা বলিয়ে দেন। তখন সে ৫০ লাখ টাকা না দিলে দুজনকে ক্রসফায়ারের হুমকি দেওয়া হয়।

মামলার অপর আসামিরা হলেন, প্রধানমন্ত্রীর তৎকালীন এপিএস আব্দুল মান্নান, বিশেষ সহকারী মো আব্দুস সোবহান গোলাপ মিয়াসহ অজ্ঞাত ১০-১২ জন।

বাংলাদেশ সময়: ১:১৪:২৮   ২১ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ
শহীদদের মামলা নিয়ে ব্যবসা শুরু হয়েছে: সারজিস
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী গ্রেপ্তার
সাংবাদিকদের চিফ প্রসিকিউটর আন্দোলন দমনে মারণাস্ত্র ব্যবহার করা হয়েছে
‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’
শেখ হাসিনার বিরুদ্ধে প্রথম হত্যা মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর
সাবেক তিন আইজিপিসহ ৮৮ পুলিশের নামে হত্যা মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১১
ওরা প্রধানমন্ত্রীর লোক সেদিন যে রিপোর্ট প্রকাশ করা যায়নি (ভিডিও)

Law News24.com News Archive

আর্কাইভ