সন্ত্রাসবিরোধী আইনের মামলা আমির হামজা, হারুন ইজহার, গুনবী ও উসামাসহ ৬ জনকে অব্যাহতি

প্রথম পাতা » জেলা জজ কোর্ট » সন্ত্রাসবিরোধী আইনের মামলা আমির হামজা, হারুন ইজহার, গুনবী ও উসামাসহ ৬ জনকে অব্যাহতি
সোমবার, ২ সেপ্টেম্বর ২০২৪



আমির হামজা, হারুন ইজহার, গুনবী ও উসামাসহ ৬ জনকে অব্যাহতি

রাজধানীর শেরে বাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলা থেকে অব্যাহতি পেয়েছেন আলোচিত ইসলামি বক্তা মো. আমির হামজা, আলী হাসান উসামা, মুফতি হারুন ইজহারসহ ছয়জন। মামলার বাকি আসামিরা হলেন, মাহমুদুল হাসান গুনবী, আল সাকিব, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান মামলার দায় থেকে তাদের অব্যাহতি দেন।

মামলার অভিযোগ গঠনে শুনানির জন্য আজকের দিন ধার্য ছিল। সেই অনুযায়ী আদালতে হাজিরা দেন জামিনে থাকা আলোচিত বক্তা মো. আমির হামজাসহ ছয় আসামি। এ সময় কারাগারে আটক আসামি সাকিবকে আদালতে হাজির করা হয়।

আসামি পক্ষের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠন করতে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক মো. আমির হামজাসহ ছয়জনকে অব্যাহতি দেন। আসামি সাকিবের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী আল মামুন রাসেল সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরে বাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেপ্তার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের এক বক্তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা হয়।

এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। ২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সিটিটিসির ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে অভিযোগ করা হয়, আসামি হামির হামজা ও অন্যরা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তার উগ্রবাদমূলক প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯:১৮:১৭   ৩১ বার পঠিত  




জেলা জজ কোর্ট’র আরও খবর


কলেজ ছাত্র হত্যা বরিশালের সাবেক এমপি শাহে আলম ৩ দিনের রিমান্ডে
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ৪ দিনের রিমান্ডে
৭ দিনের রিমান্ডে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান
সাভারের ইয়ামিন হত্যা সাবেক অতিরিক্ত পুলিশ সুপার কাফী ৫ দিনের রিমান্ডে
জামিন নামঞ্জুর, ইনু-মেনন-পলক-মামুন কারাগারে
সাবেক এমপির ২ ছেলের হামলা শিকার ব্যবসায়ী, আদালতে মামলা
সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১১১ বার পেছালো
ফের ৪ দিনের রিমান্ডে ইনু
পিটার হাসকে হুমকি: আওয়ামী লীগ নেতার মামলা খারিজের রিভিশন শুনানি পেছাল
অবশেষে ওবায়দুল কাদের ও পুলিশের বিরুদ্ধে মামলা নিলেন আদালত

Law News24.com News Archive

আর্কাইভ