হারুনের থেকে সাবেক প্রধান বিচারপতির সোনার তরবারি নেওয়া বিতর্ক তৈরি করেছে: আসিফ নজরুল

প্রথম পাতা » জাতীয় » হারুনের থেকে সাবেক প্রধান বিচারপতির সোনার তরবারি নেওয়া বিতর্ক তৈরি করেছে: আসিফ নজরুল
রবিবার, ১১ আগস্ট ২০২৪



প্রধান বিচারপতিকে তরবারি উপহার দিয়ে ছিলেন সাবেক ডিবিপ্রধান হারুন

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান সাবেক ডিবি প্রধান হারুন-অর-রশীদের কাছ থেকে সোনার তরবারি গ্রহণ করেছিলেন। এছাড়াও প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়ার পর তিনি ছাত্রলীগের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা নিয়েছিলেন। এসব কারণে বহু বিতর্ক তৈরি হয়েছে।

আজ শনিবার (১০ আগস্ট) সকালে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের সঙ্গে সভা শেষে গণমাধ্যকে এসব কথা বলেন ড. আসিফ।

উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেন, সাবেক ডিবি পুলিশ প্রধান হারুন সম্পর্কে নানা প্রশ্ন রয়েছে। আমাদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কারীকে অবৈধভাবে কার্যালয়ে আটকে রাখার মূল ব্যক্তি ছিলেন এই হারুন। তার কাছ থেকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান সোনার তরবারি উপহার নিয়েছিলেন। আমার তখন খুব অবাক লেগেছিল। উনি বিদেশে গেলে সেখানকার আওয়ামী লীগের বিভিন্ন নেতার বাসায় থাকতেন। এসব কারণে তাকে নিয়ে অনেক কন্ট্রোভারসি ছিল।

ড. আসিফ নজরুল বলেন, উনার (ওবায়দুল হাসান) আরেকটি বিষয় ছিল খুবই দুঃখজনক। উনি প্রধান বিচারপতি হওয়ার পর ছাত্রলীগের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা নিয়েছিলেন। এ নিয়ে আমার ব্যক্তিগত অভিমত হলো, এটি কোড অব কন্ডাক্টের ভায়োলেশন। এটা খুব একটা ভালো ইমপ্রেশন দেয় না।

উল্লেখ্য, গত বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান বিচারপতির হাতে তরবারি তুলে দেন সাবেক ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

প্রধান বিচারপতিকে বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান উল্লেখ করে হারুন অর রশীদ বলেন, আমাদের গর্বের ও অহংকারের নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। ছয়টি জেলাকে নিয়ে বৃহত্তর ময়মনসিংহের রূপান্তর হলেও ইতিহাস, শিল্প, সমৃদ্ধ জীবন সংস্কৃতির অবিনাশী প্রেক্ষাপটের ব্যপ্তি এবং বিশালতায় একই সূত্রে গাঁথা।

বাংলাদেশ সময়: ১:২৪:৩৭   ২৭ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১৩
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী
জঙ্গিবাদে অর্থদাতা নিষিদ্ধ এনজিও চালাতেন মনিরুল!
রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে
সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার
গভীর রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি
ট্রাইব্যুনালে অভিযোগ মানেই আসামি নয়: চিফ প্রসিকিউটর
উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে: চিফ প্রসিকিউটর
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ

Law News24.com News Archive

আর্কাইভ