সব দলের অংশগ্রহণ ইসির ওপর নির্ভর করে না: ইসি আনিছুর রহমান

প্রথম পাতা » শিরোনাম » সব দলের অংশগ্রহণ ইসির ওপর নির্ভর করে না: ইসি আনিছুর রহমান
সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩



 

---

কিশোরগঞ্জ প্রতিনিধি:

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, নির্বাচনে সব দলের অংশগ্রহণ কিন্তু আমাদের নির্বাচন কমিশনের (ইসি) ওপর নির্ভর করে না। দল অংশগ্রহণ করা না করা সেটা নির্ভর করে দলের এবং রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এর সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নাই।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে গণমাধ্যমে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

 মো. আনিছুর রহমান বলেন, আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব। গত দেড় বছরে সকল দলকে আমরা একাধিক বার আহ্বান জানিয়েছি, এখনও আমরা আহ্বান জানাচ্ছি তারা যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনটা অংশগ্রহণমূলক, সুষ্ঠু এবং অবাধ হয় সেটা নির্ভর করবে রাজনৈতিক দলের সিদ্ধান্তের ওপর। এ ক্ষেত্রে আমাদের হস্তক্ষেপ করার কোন সুযোগ নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়েছি। ধীরে ধীরে আমাদের সকল প্রস্তুতি একটা একটা সম্পন্ন হচ্ছে।

তিনি আরও বলেন, আজকে কিশোরগঞ্জ সফরে আমি এসেছি। কিশোরগঞ্জে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করব। ভোটকেন্দ্রের তালিকা তৈরি করে পাঠানোর জন্য বলা হয়েছিল। সেগুলা আমরা পেয়েছি। ভোটকেন্দ্রের তালিকা তৈরিতে ডিসি-এসপি সাহেবের নেতৃত্বে জেলা ও উপজেলা শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষা অফিসার এবং জেলা নির্বাচন ও উপজেলা নির্বাচন অফিসারকে মেম্বার সেক্রেটারি করে কমিটি করে দিয়েছিলাম। সেই কমিটি যে কেন্দ্রগুলোর তালিকা পাঠিয়েছে সেগুলোর মধ্যে কোন অভিযোগ থাকলে নিষ্পত্তি করার জন্য সময় দেওয়া হয়েছে। পাশাপাশি ভোটার তালিকা চূড়ান্ত করার সর্বশেষ ১৪ তারিখ পর্যন্ত একটা সময় দিয়েছিলাম। কিছু বাকি থাকলে আগামী ২ তারিখের মধ্যে শেষ করব। এরপরে আর ভোটার তালিকা সংশোধন সংযোজন করার কোন সুযোগ থাকবে না।

কমিশনার মো. আনিছুর রহমান জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে কিশোরগঞ্জ জেলার উপজেলা নির্বাচন অফিসারগণের অংশগ্রহণে জাতীয় পরিচয়পত্র ও প্রবাসী ভোটার নিবন্ধন সংক্রান্ত মতবিনিময়ে অংশগ্রহণ করেন। বিকেল ৩টার দিকে সদর উপজেলার সম্ভাব্য ভোটকেন্দ্র পরিদর্শন করার কথা রয়েছে।

আগামীকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) জেলার হাওর উপজেলার মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার সম্ভাব্য ভোটকেন্দ্র পরিদর্শন করা কথা রয়েছে।

পরের দিন মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জেলার হাওর উপজেলা নিকলী উপজেলার সম্ভাব্য ভোটকেন্দ্র পরিদর্শন করার কথা রয়েছে। পরে দুপুরের দিকে নিকলী থেকে ঢাকার উদেশ্যে রওনা হবেন।

বাংলাদেশ সময়: ১০:৩২:৫০   ১২৮ বার পঠিত  




শিরোনাম’র আরও খবর


বাগেরহাট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সব সদস্যের পদত্যাগ
ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তার ৩ জন রিমান্ডে
বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন
ভোলার লালমোহনে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নওগাঁর ধামুইরহাটে শিক্ষককে নির্যাতনের বিচার এবং শিক্ষকদের নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
আমরা বাংলাদেশের মানুষের মুখে হাসিঁ ফোটাতে চাই - মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ
মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা
লালমোহনে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা
রাজবাড়ীতে শিবিরের নিরাপত্তায় সংখ্যালঘুদের মনোবল বৃদ্ধি
ড. ইউনূসের নেতৃত্বে নতুন যাত্রা,নবীন-প্রবীণে অন্তর্বর্তী সরকার

Law News24.com News Archive

আর্কাইভ