রাজনৈতিক নেতাদের অভিযোগ হত্যাকাণ্ড ঢাকতে গণহারে গ্রেপ্তার করে রিমান্ডে নির্যাতন করা হচ্ছে

প্রথম পাতা » জাতীয় » রাজনৈতিক নেতাদের অভিযোগ হত্যাকাণ্ড ঢাকতে গণহারে গ্রেপ্তার করে রিমান্ডে নির্যাতন করা হচ্ছে
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪



সরকার বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন রাজনৈতিক দলের নেতারা।

অমানবিক সকল হত্যাকাণ্ড ঢাকতে সরকার বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন রাজনৈতিক দলের নেতারা। গতকাল এক বিবৃতিতে এই অভিযোগ করেন তারা। সরকার গণহত্যাকে আড়াল করতে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের উপর খড়গহস্ত হয়েছে অভিযোগ করে নেতৃবৃন্দ বলেন, ছাত্রদের ন্যায্য আন্দোলন দমন করতে সরকার নৃশংসভাবে শত শত ছাত্র-জনতাকে গুলি করে হত্যা করেছে। এমনকি সরকারের বাহিনীগুলো হেলিকপ্টার দিয়ে গুলি করে বিভিন্ন ঘরের বারান্দায় অবস্থানরত মানুষকে পর্যন্ত খুন করেছে। অমানবিক সকল হত্যাকাণ্ড ঢাকতে সরকার বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীকে গণহারে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্যাতন চালাচ্ছে।

তারা বলেন, গ্রেপ্তার ও নির্যাতন করে কেউ অতীতে টিকে থাকতে পারেনি ভবিষ্যতেও পারবে না। এই নৃশংসতার চিত্র যেন দেশের মানুষ জানতে না পারে সেজন্য ইন্টারনেটসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসমূহে সেন্সরশিপ আরোপ করা হয়েছে। এখন এই শত শত নাগরিক হত্যার বিচার উপেক্ষা করতে সরকার নির্বিচারে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীকে চিরুনি অভিযানের মাধ্যমে গ্রেপ্তার করছে। নেতারা বলেন, আপিল বিভাগের রায়ের পর কোটা নিয়ে প্রজ্ঞাপন জারি করা হলেও আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যান্য দাবিসমূহ পূরণের কোনো লক্ষণ আমরা দেখতে পাচ্ছি না। রাজধানীর বিভিন্ন স্থানসহ সারা দেশে নির্বিচারে গুলি করে গণহত্যা চালানোর পর আন্দোলনকারীদের দুষ্কৃতকারী বলে চিহ্নিত করার অপচেষ্টায় মেতে উঠেছে সরকার।

প্রকৃত ঘটনা আড়াল করতে নির্লজ্জভাবে মিডিয়া নিয়ন্ত্রণ করা হচ্ছে। সাধারণ মানুষসহ পুরো পৃথিবী জানতে পারছে না কতো মানুষকে এখানে হত্যা করা হয়েছে। নিহতদের পরিবারের প্রতি ন্যূনতম কোনো মানবিক আচরণ তো করাই হয়নি। বিবৃতিতে স্বাক্ষর করেন জেএসডি’র সভাপতি আসম আব্দুর রব, ১২ দলীয় জোটের জামাল হায়দার, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকী, ভাসানী অনুসারী পরিষদের রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ূম, এবি পার্টির মজিবুর রহমান মঞ্জু, গণফোরামের সুব্রত চৌধুরী, জাতীয়তাবাদী সমমনা জোটের ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ এলডিপি’র শাহাদাত হোসেন সেলিম, এনডিএম’র ববি হাজ্জাজ, জাতীয় মুক্তি কাউন্সিলের ফয়জুল হাকিম লালা, গণঅধিকার পরিষদের এক অংশের কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান, অপর অংশের রাশেদ খান।

বাংলাদেশ সময়: ১০:২৪:১৩   ২৫ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ
শহীদদের মামলা নিয়ে ব্যবসা শুরু হয়েছে: সারজিস
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী গ্রেপ্তার
সাংবাদিকদের চিফ প্রসিকিউটর আন্দোলন দমনে মারণাস্ত্র ব্যবহার করা হয়েছে
‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’
শেখ হাসিনার বিরুদ্ধে প্রথম হত্যা মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর
সাবেক তিন আইজিপিসহ ৮৮ পুলিশের নামে হত্যা মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১১
ওরা প্রধানমন্ত্রীর লোক সেদিন যে রিপোর্ট প্রকাশ করা যায়নি (ভিডিও)

Law News24.com News Archive

আর্কাইভ