নতুন কর্মসূচি ঘোষণা করলেন কোটা সংস্কার আন্দোলনকারীরা

প্রথম পাতা » জাতীয় » নতুন কর্মসূচি ঘোষণা করলেন কোটা সংস্কার আন্দোলনকারীরা
বুধবার, ১৭ জুলাই ২০২৪



নতুন কর্মসূচি ঘোষণা করলেন কোটা সংস্কার আন্দোলনকারীরা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। নিহত ব্যক্তিদের স্মরণে বুধবার গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন তাঁরা।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে এই কর্মসূচির ঘোষণা দেন কোটাবিরোধী আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

ফেসবুক পোস্টে আসিফ মাহমুদ লিখেছেন, ‘পুলিশ-ছাত্রলীগের যৌথ হামলা ও গুলিবর্ষণে শহীদদের জন্য গায়েবানা জানাজা ও কফিন মিছিল’ করবেন তাঁরা। বুধবার বেলা দুইটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। ঢাকায় অবস্থানরত সবাইকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে যাওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

একই সঙ্গে সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানে, জেলায় জেলায় গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি পালনের জন্য আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন আসিফ মাহমুদ।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকারীরা মঙ্গলবার বিকেলে শহীদ মিনারে সমাবেশ করেন। এরপর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দিকে যাওয়ার ঘোষণা দেন। উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থানের পর দিনের কর্মসূচি সমাপ্তির ঘোষণা দেন আন্দোলনের অন্যতম সমন্বয়কারী হাসনাত আবদুল্লাহ। তিনি বলেন, রাতে আলোচনা করে ঘোষণা করা হবে। হাসনাত আবদুল্লাহর এই বক্তব্যের পর রাত নয়টার দিকে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে থেকে চলে যেতে থাকেন।

বাংলাদেশ সময়: ১:৪০:১৯   ৩৮ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ
শহীদদের মামলা নিয়ে ব্যবসা শুরু হয়েছে: সারজিস
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী গ্রেপ্তার
সাংবাদিকদের চিফ প্রসিকিউটর আন্দোলন দমনে মারণাস্ত্র ব্যবহার করা হয়েছে
‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’
শেখ হাসিনার বিরুদ্ধে প্রথম হত্যা মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর
সাবেক তিন আইজিপিসহ ৮৮ পুলিশের নামে হত্যা মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১১
ওরা প্রধানমন্ত্রীর লোক সেদিন যে রিপোর্ট প্রকাশ করা যায়নি (ভিডিও)

Law News24.com News Archive

আর্কাইভ