এখনও ট্রাম্পের ওপর হামলার মোটিভ খুঁজে পায়নি এফবিআই

প্রথম পাতা » আন্তর্জাতিক » এখনও ট্রাম্পের ওপর হামলার মোটিভ খুঁজে পায়নি এফবিআই
বুধবার, ১৭ জুলাই ২০২৪



হামলার পর ডোনাল্ড ট্রাম্পের ডান কান থেকে রক্ত পড়তে দেখা যায়। ছবি: রয়টার্স

এখনও ট্রাম্পের ওপর হামলার মোটিভ খুঁজে পায়নি মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। গোয়েন্দারা টমাস ম্যাথিউ ক্রুকসের নিজ এলাকা বেথেল পার্কে তার বাড়ির আশপাশে তদন্ত চালিয়ে যাচ্ছে। তবে এখনও এফবিআই গত শনিবার পেনসিলভ্যানিয়ার বাটলারে নির্বাচনী সমাবেশে ট্রাম্পের ওপর হামলার কোনো সূত্র খুঁজে পায়নি। মঙ্গলবার এ খবর দিয়েছে অনলাইন দ্য গার্ডিয়ান। এতে বলা হয়, ট্রাম্পের ওপর কেন হামলা চালিয়েছে টমাস ক্রুকস সে রহস্য উন্মোচনে বাড়ি বাড়ি গিয়ে তথ্য উদ্ধারের চেষ্টা করছে এফবিআই। তবে এখন পর্যন্ত ওই হামলার উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানতে পারেনি মার্কিন গোয়েন্দা সংস্থা।

এফবিআই বলেছে, তারা ক্রুকসের ফোন ট্রেস করতে পেরেছে। তবে তার ফোন থেকে তেমন গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি। এফবিআই ল্যাবের প্রাথমিক বিশ্লেষণে ওই হামলার অনুসন্ধানের কোনো অগ্রগতি হয়নি। তবে এফবিআই যত দ্রুত সম্ভব এই ওই হামলার মোটিভ খুঁজে বের করার চেষ্টা করছে।

হামলার দিন ট্রাম্পের ওপর গুলি চালানোর পরপরই ক্রুকস সিক্রেট সার্ভিস সদস্যদের গুলিতে নিহত হন। কিন্তু ওই ঘটনা ইতোমধ্যেই মার্কিন রাজনীতিতে বেশ প্রভাব ফেলতে শুরু করেছে।

নির্বাচনের মাত্র কয়েক মাস আগে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীর ওপর এমন হত্যাচেষ্টা ভালোভাবে নেয়নি দেশটির নাগরিকরা। এতে নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করছে তারা। এছাড়া ঘটনার ৩ দিন পার হলেও তেমন কোনো তথ্য দিতে পারেনি এফবিআই। তাদের অনুসন্ধান নিয়ে সংশয়ও প্রকাশ করছে কেউ কেউ। এছাড়া দেশটিতে এখন যে বিষয়টি সবচেয়ে বেশি ভয়ের কারণ হতে পারে সেটি হচ্ছে যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে নাগরিকদের মধ্যে অস্থিরতার জন্ম দিয়েছে।

এফবিআই তদন্ত করে বের করার চেষ্টা করছে যে ক্রুকস কোনো বিপথগামী সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন কিনা। সোমবার এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, ইতোমধ্যেই সন্দেহভাজন ব্যক্তির বাসস্থান এবং গাড়ির অনুসন্ধান কার্যক্রম সম্পন্ন করেছে তারা। এক্ষেত্রে তারা প্রায় ১০০জনের বেশি ব্যক্তির সাক্ষাৎকার নিয়েছে। তবে এখনও উল্লেখযোগ্য নতুন কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে এফবিআই।

বাংলাদেশ সময়: ০:৫৬:০৫   ৭৬ বার পঠিত  




আন্তর্জাতিক’র আরও খবর


কুয়েতের সাবেক প্রধানমন্ত্রী শেখ জাবের আর নেই
গুপ্তচরবৃত্তির অভিযোগে বৃটিশ ৬ কূটনীতিককে বহিষ্কার করলো রাশিয়া
হাসিনার প্রত্যর্পণ প্রসঙ্গে প্রশ্ন, কৌশলে উত্তর দিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী
ভারতের হুমকি: পররাষ্ট্রনীতির নতুন বিন্যাস
ইসরাইলকে থামাতে ইসলামিক জোট গঠনের আহ্বান এরদোগানের
ভারতের সশস্ত্রবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন রাজনাথ
পণবন্দি নিয়ে ইসরাইলে বিক্ষোভ তুঙ্গে, চাপে নেতানিয়াহু
হিন্দুস্তান টাইমসের নিবন্ধ বাংলাদেশের জনগণ কী চায় তা দিল্লির বোঝা উচিত
দ্য ডিপ্লোম্যাটের নিবন্ধ বাংলাদেশ পুলিশ কি জনগণের আস্থা পুনরুদ্ধার করতে পারবে?
বাংলাদেশে ক্ষমতার পালাবদল দিল্লির জন্য উদ্বেগের নয়: শশী থারুর

Law News24.com News Archive

আর্কাইভ