‘ঈশ্বর আমাকে বাঁচিয়েছেন’, হামলা প্রসঙ্গে ট্রাম্প

প্রথম পাতা » আন্তর্জাতিক » ‘ঈশ্বর আমাকে বাঁচিয়েছেন’, হামলা প্রসঙ্গে ট্রাম্প
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪



যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

শনিবার হত্যাচেষ্টার পর প্রথম সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন, আমি মারা যেতে পারতাম। পেনসিলভ্যানিয়ায় ট্রাম্পের ওপর বন্দুক হামলার প্রসঙ্গে টিভি সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন দেশটির সাবেক ওই প্রেসিডেন্ট। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ট্রাম্পের ওপর হামলার পর তিনি প্রথম সাক্ষাৎকার দেন মার্কিন রক্ষণশীল সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টকে। সেখানে তিনি বলেছেন, আমি অনুভব করছি ‘ঈশ্বর আমাকে বাঁচিয়েছেন’। ট্রাম্প আরও বলেন, সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে আমি শুধু আমার মাথা ঘুরাইনি বরং আমি সঠিক সময়ে আমার পুরো শরীর ঘুরাতে পেরেছিলাম। যদি এমনটি না করা হত তাহলে হয়ত যে গুলিটি ট্রাম্পের কান স্পর্শ করেছে সেটি তার মাথাকে এফোঁড় ওফোঁড় করে দিত। অবশ্য তার বেঁচে ফেরাটা দৈবগুনেই হয়েছে সে বিষয়টি হামলার বিভিন্ন ফুটেজ থেকেই বোঝা গিয়েছে।

ট্রাম্প বলেছেন- হয়ত আমি মারাই যেতাম, আমার এখানে থাকার কথা ছিল না।

পেনসিলভ্যানিয়ায় সেদিনের হামলায় কোরি নামের এক দর্শক নিহত হয়েছেন। এছাড়া আরও দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলেও জানিয়েছে এফবিআই। ট্রাম্পের ওপর হামলা চালানো ব্যক্তি ২০ বছরের একজন যুবক। তাকে সেখানে উপস্থিত সিক্রেট সার্ভিসের সদস্যরা গুলি করে হত্যা করেছে।

এফবিআই জানিয়েছে হামলাকারীর নাম টমাস ম্যাথিউ ক্রুকস। সে পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহর থেকে মাত্র ৭০ কিলোমিটার দূরে বেথেল পার্ক নামক এলাকার বাসিন্দা ছিল।

টিভিতে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প হামলার সময়টির বর্ণনা দিয়েছেন। তিনি বলেছেন, আমি গুলি ছোড়ার শব্দ শুনে আমার পেছনে থাকা জনতার দিকে তাকিয়েছিলাম। সেসময় মঞ্চে উপস্থিত মানুষের কাছ থেকে শক্তি এসেছে বলে জানিয়েছে ট্রাম্প। তিনি বলেছেন, তারা সেখানে দাঁড়িয়ে ছিল। আসলে তখন আমার অবস্থা কেমন ছিল তা বর্ণনা করা এখন খুবই কঠিন কিন্তু আমি জানতাম পৃথিবী এ বিষয়টি দেখছে। আমি জানি ইতিহাসই ওই দিনের মুহূর্তটির বিচার করবে এবং আমি বিশ্বকে জানাতে চাই আমি ঠিক আছি।

স্থানীয় সময় সোমবার বেলা ১১টা (বাংলাদেশ সময় রাত ১০টা) থেকে উইসকনসিন অঙ্গরাজ্যে মিলওয়াকিতে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশন (আরএনসি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের কনভেনশনের জন্য নতুন করে বক্তৃতা লিখতে হচ্ছে বলে জানিয়েছেন ট্রাম্প। কেননা তার ওপর হামলার পর এবারের কনভেনশন রিপাবলিকান সহ যুক্তরাষ্ট্রের জন্যই অধিক গুরুত্বপূর্ণ বলে মনে করেন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১:৪৬:০০   ৩৮ বার পঠিত  




আন্তর্জাতিক’র আরও খবর


কুয়েতের সাবেক প্রধানমন্ত্রী শেখ জাবের আর নেই
গুপ্তচরবৃত্তির অভিযোগে বৃটিশ ৬ কূটনীতিককে বহিষ্কার করলো রাশিয়া
হাসিনার প্রত্যর্পণ প্রসঙ্গে প্রশ্ন, কৌশলে উত্তর দিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী
ভারতের হুমকি: পররাষ্ট্রনীতির নতুন বিন্যাস
ইসরাইলকে থামাতে ইসলামিক জোট গঠনের আহ্বান এরদোগানের
ভারতের সশস্ত্রবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন রাজনাথ
পণবন্দি নিয়ে ইসরাইলে বিক্ষোভ তুঙ্গে, চাপে নেতানিয়াহু
হিন্দুস্তান টাইমসের নিবন্ধ বাংলাদেশের জনগণ কী চায় তা দিল্লির বোঝা উচিত
দ্য ডিপ্লোম্যাটের নিবন্ধ বাংলাদেশ পুলিশ কি জনগণের আস্থা পুনরুদ্ধার করতে পারবে?
বাংলাদেশে ক্ষমতার পালাবদল দিল্লির জন্য উদ্বেগের নয়: শশী থারুর

Law News24.com News Archive

আর্কাইভ