প্রশ্ন ফাঁসে আরও ১১ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

প্রথম পাতা » জাতীয় » প্রশ্ন ফাঁসে আরও ১১ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪



প্রশ্ন ফাঁসে আরও ১১ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

প্রশ্ন ফাঁসে অভিযুক্ত আরও ১১ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বিএফআইইউ। আগামী ৩০ দিনের জন্য এসব ব্যক্তি ও তাদের স্বার্থ-সংশ্লিষ্ট অ্যাকাউন্ট জব্দের নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার এ সংক্রান্ত নির্দেশনা ব্যাংকগুলোতে পাঠানো হয়।

এর আগে গত ৯ জুলাই পিএসসি চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও তাঁর পরিবারের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়। অ্যাকাউন্ট জব্দের তালিকায় থাকা এসব ব্যক্তিকে এরই মধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার ‘বিসিএস প্রিলি-লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোর একটি প্রতিবেদন প্রচার করে। এর পরদিন রাজধানীর পল্টন থানায় সরকারি কর্ম কমিশন আইনে মামলা করে সিআইডি। ওই মামলায় আবেদ আলীসহ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

অ্যাকাউন্ট জব্দের তালিকায় রয়েছেন– পিএসসির উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক এসএম আলমগীর কবির, ডেসপ্যাচ রাইডার খলিলুর রহমান, অডিটর প্রিয়নাথ রায় ও অফিস সহকারী মো. সাজেদুল ইসলাম। তালিকায় আরও আছেন– সাবেক সেনা সদস্য মো. নোমান সিদ্দিক, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেল, ঢাকার পাসপোর্ট অফিসের কর্মচারী মামুনুর রশীদ, নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের টেকনিশিয়ান নিয়ামুল হাসান ও ব্যবসায়ী জাহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১:২৩:০৬   ২৫ বার পঠিত  




জাতীয়’র আরও খবর


আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১২
জাহিদ মালেক পরিবারের ৬০০০ শতাংশ জমির খোঁজ
শহীদদের মামলা নিয়ে ব্যবসা শুরু হয়েছে: সারজিস
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী গ্রেপ্তার
সাংবাদিকদের চিফ প্রসিকিউটর আন্দোলন দমনে মারণাস্ত্র ব্যবহার করা হয়েছে
‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী’
শেখ হাসিনার বিরুদ্ধে প্রথম হত্যা মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর
সাবেক তিন আইজিপিসহ ৮৮ পুলিশের নামে হত্যা মামলা
আয়নাঘরের আদ্যোপান্ত: পর্ব ১১
ওরা প্রধানমন্ত্রীর লোক সেদিন যে রিপোর্ট প্রকাশ করা যায়নি (ভিডিও)

Law News24.com News Archive

আর্কাইভ