বান্দরবান শহরে দ্রুত বাড়ছে ডেঙ্গু রোগী :এক শিশুর মৃত্যু।

প্রথম পাতা » শিরোনাম » বান্দরবান শহরে দ্রুত বাড়ছে ডেঙ্গু রোগী :এক শিশুর মৃত্যু।
সোমবার, ১৫ জুলাই ২০২৪



---মোহাম্মদ নাসির উদ্দীন তিজো, বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান শহরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মো.আব্দুল্লাহ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ সকালে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে বান্দরবান পৌরসভার ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাহানা আক্তার শানু’র ছেলে।


স্থানীয় সুত্রে জানা যায়, কয়েকদিন আগে আব্দুল্লাহ’র জ্বরে আক্রান্ত হলে বাসায় প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর গত কাল সদর হাসপাতালে ভর্তি করান তার পরিবার। পরিক্ষা নিরিক্ষা করার পর ডেঙ্গু পজেটিভ আসে, পরে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার সকালে তার মৃত্যু হয়।


এদিকে বান্দরবান শহরে দ্রুত বাড়ছে ডেঙ্গু রোগী। ডেঙ্গু আক্রান্ত বান্দরবান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের শেরেবাংলা এলাকার বাসিন্দা মো.এমরান (৩৩) ৫ দিন আগে জ্বর হয় এবং ৪দিন আগে হাসপাতালে ভর্তি হবার পর এখন অনেকটাই সুস্থ।


একই ওয়ার্ডের আর্মী পাড়ার বাসিন্দা মো.ঈমন (২৭) বলেন, ৮দিন আগে জ্বর হওয়ার পর ৭ দিন আগে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়ার পর অনেকটাই সুস্থ বোধ করছেন।

আর্মী পড়ার বসবাসকারী একই পরিবারের ডেঙ্গু আক্রান্ত রিদিকা হাসান (৬),লাবনি (৩৫), রায়সা হাসান (১৫) ও রকিবুল হাসান (৩৮) জানান, চলতি মাসের গত ৮ জুলাই প্রথমে রকিবুল হাসানের জ্বর হয়, পরে ক্রমান্বয়ে সকলেই জ্বরে অসুস্থ হবার পর হাসপাতালে গিয়ে পরিক্ষা নিরিক্ষা করালে সকলের ডেঙ্গু পজিটিভ আসে।


বান্দরবান সদর হাসপাতাল সুত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ২৪ নারী ও ৪১ জন পুরুষসহ মোট ৬৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। যার মধ্যে ২১ জন গত ১৪ দিনে আক্রান্ত এবং একজনের মৃত্যু হয়েছে। ভর্তি রয়েছে ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এছাড়া এই প্রথম বান্দরবান হাসপাতালে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। আর এই ঘটনায় বান্দরবান শহরের বসবাসকারী স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।


হাসপাতাল সুত্রে আরও জানানো হয়, চলতি মাসে ডেঙ্গু রোগে আক্রান্ত ৯৫ শতাংশ রোগী বান্দরবান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। মূলত এই ওয়ার্ডে পাশ দিয়ে শহরের বড় নালা (মেকছি ঝিড়ি) থাকার কারনে এবং নোংরা পরিবেশের কারনে মশার উৎপাত বেশি, ফলে মশাবাহিত রোগে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।


বান্দরবান সিভিল সার্জন ডাক্তার মাহাবুবুর রহমান বলেন, রোগীকে দেরিতে হাসপাতালে আনা হয়েছিল। একেবারে শেষ মুহুর্তে রোগীকে হাসপাতালে ভর্তি করানোর পর আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১১:৫২:৪৮   ৬৬ বার পঠিত  




শিরোনাম’র আরও খবর


বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন
ভোলার লালমোহনে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নওগাঁর ধামুইরহাটে শিক্ষককে নির্যাতনের বিচার এবং শিক্ষকদের নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
আমরা বাংলাদেশের মানুষের মুখে হাসিঁ ফোটাতে চাই - মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ
মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা
লালমোহনে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা
রাজবাড়ীতে শিবিরের নিরাপত্তায় সংখ্যালঘুদের মনোবল বৃদ্ধি
ড. ইউনূসের নেতৃত্বে নতুন যাত্রা,নবীন-প্রবীণে অন্তর্বর্তী সরকার
অ্যাটর্নি জেনারেল হলেন অ্যাডভোকেট আসাদুজ্জামান
লালমোহনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মতবিনিময় সভা

Law News24.com News Archive

আর্কাইভ