ঈশা খাঁ ইউনিভার্সিটিতে লিগ্যাল এইড নিয়ে বিতর্ক প্রতিযোগিতা

প্রথম পাতা » শিক্ষা » ঈশা খাঁ ইউনিভার্সিটিতে লিগ্যাল এইড নিয়ে বিতর্ক প্রতিযোগিতা
সোমবার, ১ জুলাই ২০২৪



---ওয়াজেদ নবী, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:  জেলা লিগ্যাল এইড অফিস, কিশোরগঞ্জ এর আয়োজনে ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ, কিশোরগঞ্জ এ আইন বিষয়ক একটি বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বোরবার (৩০ জুন) বেলা ২.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন ভবনের নিচতলার হল রুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবের সদস্য ও আইন বিভাগের শিক্ষার্থীদের থেকে দুটো টিম এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। বিতর্কের বিষয়: জেলা লিগ্যাল এইড কমিটি ও আইনের ছাত্রদের যৌথ উদ্যোগই কেবলমাত্র আইনগত সহায়তার কার্যক্রমকে এ পর্যায়ে প্রান্তিক জনগোষ্ঠীর নিকট সফলভাবে পৌঁছে দিতে পারে।

প্রতিযোগিতায় প্রস্তাবের পক্ষে অংশগ্রহণ করে খন্দকার তুলি, মারুফ মিয়া ও ঐশী আহমেদ চৈতি এবং বিপক্ষে অংশ গ্রহণ করে তারিন আহমেদ শৈতী, ইসরাত জাহান রিয়া ও তানজিনা আক্তার। বিতর্কে বিচারকদের বিচার বিশ্লেষণে প্রস্তাবের বিপক্ষ দল জয় লাভ করেছে। বিজয়ী দল থেকে বিতর্কের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন ইসরাত জাহান রিয়া।

উক্ত বিতর্কে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল -১ বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ হাবিবুল্লাহ, মুখ্য বিচারিক ম্যাজিস্ট্রেট আল মামুন, জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ নাসিমা তালুকদার মুনমুন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- আইন বিভাগের চেয়ারম্যান ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার, সহকারী অধ্যাপক মনজুরুল ইসলাম, সহকারী অধ্যাপক আয়েশা আক্তার লাকী, প্রভাষক রমা দাস, প্রভাষক আইরিন আশা, প্রভাষক রাশেদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে আইন ও আইনগত সহায়তা বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন জেলা লিগ্যাল এইড অফিসার নাসিমা তালুকদার মুনমুন। বিতর্ক পরিচালনা করেন গ্রন্থাগার বিজ্ঞান বিভাগের প্রভাষক ও ডিবেটিং ক্লাবের মেন্টর আনিসুজ্জামান সৌরভ। অনুষ্ঠানের সভাপতি সাবেক জেলা ও দায়রা জজ আইন অনুষদের ডিন মো. রফিকুল আলমের সমাপনী বক্তব্যের পর বিজয়ী ও রানার্সআপ টিমের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১১:৩২:০৫   ৩৪৫ বার পঠিত  




শিক্ষা’র আরও খবর


সকল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা
ঈশা খাঁ ইউনিভার্সিটিতে লিগ্যাল এইড নিয়ে বিতর্ক প্রতিযোগিতা
প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
পাওয়া যায়নি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ১৬৯ শিক্ষার্থীকে ভর্তির বিষয়ে অধিদপ্তরের নির্দেশনা
রোজায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ থাকবে: হাইকোর্ট
তিন লাখ প্রাথমিক শিক্ষককে আবেদনের সুযোগ দিতে হাইকোর্টের রুল
অবসরের পর কলেজ শিক্ষকদের সরকারি সুবিধা দিতে হাইকোর্টের রুল
ভিকারুননিসা ছাত্রীর আত্মহত্যা : দুই শিক্ষিকার মামলার রায় পেছাল
তীব্র শীতে মাধ্যমিক পর্যায়ের স্কুল বন্ধে নতুন নির্দেশনা দিল মাউশি

Law News24.com News Archive

আর্কাইভ