রাজবাড়ীতে পুলিশে চাকুরী’র প্রলোভন দেখিয়ে প্রতারণাকালে দুই প্রতারক গ্রেফতার

প্রথম পাতা » শিরোনাম » রাজবাড়ীতে পুলিশে চাকুরী’র প্রলোভন দেখিয়ে প্রতারণাকালে দুই প্রতারক গ্রেফতার
সোমবার, ১২ ফেব্রুয়ারী ২০২৪



---

স্বপন বিশ্বাস, রাজবাড়ীঃ

রাজবাড়ীসহ সারা দেশে বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী, আনসার ভিডিপি, মন্ত্রানালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে, বিভিন্ন সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারনা করে অসহায় চাকুরী প্রার্থীদের নিকট থেকে অর্থ হাতিয়ে নেওয়া দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে ।

গ্রেপ্তারকৃতরা হলো, রাজবাড়ী সদর উপজেলার উত্তর ভবানীপুর গ্রামের তাহের মন্ডলের ছেলে মোঃ শফিকুল ইসলাম (৩৬), নওগা জেলার পোরশা থানার লক্ষীপুর গ্রামের মৃত আকিমুদ্দিনের ছেলে মোঃ আবু তাহের ওরফে ফয়সাল (৪২)।

গ্রেফতার প্রতারকদের নিকট থেকে বিভিন্ন চাকুরী প্রত্যাশীদের নিকট থেকে চাকুরী প্রত্যাশীদের ৫৩ টি সিভি, ১৩ টি ভূয়া নিয়োগপত্র, চাকুরী প্রত্যাশীদের ৭ টি ব্যাংক চেক, আসামীদের ব্যবহৃত ৩ টি মোবাইল ফোন, ৯ টি স্বাক্ষরিত নন জুডিসিয়াল স্ট্যাম্প, তাদের ভূয়া আইডি ও ভিজিটিং কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই ৫ টি, ব্যাংক এটিম কার্ড ৩ টি, সরকারী, বেসরকারী বিভিন্ন চাকুরীর বিজ্ঞাপন, প্রতারনার বিবরণ লেখা ডায়রী উদ্ধার করা হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

প্রতারক মোঃ আবু তাহের ওরফে ফয়সাল বলেন, মূলত পরিসংখ্যান অধিদপ্তরে চাকুরীর জন্য টাকা দিয়ে প্রতারনার শিকার হয়ে এ প্রতারনায় জড়িয়ে পড়ে। তারা বিভিন্ন চাকুরীর কথা বলে প্রলোভন দেখিয়ে টাকা নেওয়ার কথা স্বীকার করে।

পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান খানের নেতৃত্বে একটি টিম শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজবাড়ী এবং ঢাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী, আনসার ভিডিপি, মন্ত্রানালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে, বিভিন্ন সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারনা করে অসহায় চাকুরি প্রার্থীদের নিকট থেকে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

তিনি বলেন, প্রতারকদের নিকট থেকে বিভিন্ন চাকুরী প্রত্যাশীদের নিকট থেকে চাকুরী প্রত্যাশীদের ৫৩ টি সিভি, ১৩ টি ভূয়া নিয়োগপত্র, চাকুরী প্রত্যাশীদের ৭ টি ব্যাংক চেক, আসামীদের ব্যবহৃত ৩ টি মোবাইল ফোন, ৯ টি স্বাক্ষরিত নন জুডিসিয়াল স্ট্যাম্প, তাদের ভূয়া আইডি ও ভিজিটিং কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই ৫ টি, ব্যাংক এটিম কার্ড ৩ টি, সরকারী, বেসরকারী বিভিন্ন চাকুরীর বিজ্ঞাপন, প্রতারনার বিবরণ লেখা ডায়রী উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, প্রতারক চক্র বিভিন্ন এলাকার চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। গ্রেপ্তারকৃত ব্যবহৃত মোবাইল ফোন যাচাই করে প্রতারনার বিভিন্ন ডকুমেন্ট, চ্যাটিং এবং অডিও ক্লিপ পাওয়া যায়। এ ব্যাপারে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, রাজবাড়ীতে আগামী ২২,২৩ ও ২৪ ফেব্রুয়ারী শাররীক যোগ্যতা যাচাইয়ের প্রাথমিক পর্যায়ে নিয়োগ পরীক্ষা শুরু করা হবে। এবার রাজবাড়ী জেলা থেকে ২৬ জন পুলিশ কনষ্টেবল নিয়োগ করা হবে। যার মধ্যে ২২ জন পুরুষ এবং ৪ জন নারী কনষ্টেবল।

বাংলাদেশ সময়: ১৭:৫৫:৪৯   ৭৭ বার পঠিত  




শিরোনাম’র আরও খবর


লালমোহনে পূজামণ্ডপের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা
স্বামী হত্যার মামলায় স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
বাগেরহাট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সব সদস্যের পদত্যাগ
ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তার ৩ জন রিমান্ডে
বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন
ভোলার লালমোহনে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নওগাঁর ধামুইরহাটে শিক্ষককে নির্যাতনের বিচার এবং শিক্ষকদের নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
আমরা বাংলাদেশের মানুষের মুখে হাসিঁ ফোটাতে চাই - মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ
মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা
লালমোহনে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

Law News24.com News Archive

আর্কাইভ