১৪০ কেন্দ্রে অনিয়মের ঘটনায় গ্রেফতার ৪২: ইসি

প্রথম পাতা » দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন » ১৪০ কেন্দ্রে অনিয়মের ঘটনায় গ্রেফতার ৪২: ইসি
রবিবার, ৭ জানুয়ারী ২০২৪



---

শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে সারাদেশে মোট ১৪০টি কেন্দ্রে অনিয়মের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। অনিয়মের এসব ঘটনায় ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, সামগ্রিকভাবে ভোট ছিল শান্তিপূর্ণ। তবে কিছু কিছু জায়গায় জালভোট, ভোটগ্রহণ শেষের আগেই প্রার্থীদের এজেন্টদের কাছ থেকে রেজাল্ট শিটে (ফলাফল বিবরণী) স্বাক্ষর নিয়ে নেওয়া এবং সহিংসতার ঘটনা ঘটেছে। আমাদের প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৪০টি কেন্দ্রে অনিয়মের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় জড়িত থাকায় ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

আচরণবিধি ভঙ্গ করায় চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করা হয়েছে। একইসঙ্গে অন্তত ৯টি আসনে ২১টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে বলেও জানিয়েছে নির্বাচন কমিশন।

প্রশাসনের আচরণ প্রসঙ্গে তিনি বলেন, প্রশাসন বা পুলিশের আচরণে দু-চারটা অভিযোগ ছাড়া তেমন কোনো অভিযোগ আমরা পাইনি। যাদের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি, তাদের বদলি করা হয়েছে। অনেকের দাবি ছিল, ব্যালট পেপার সকালে প্রেরণ করা। ৯০ শতাংশ জায়গায় সকালেই ব্যালট পৌঁছে গেছে। দূর্গম এলাকায় আগের রাতে পাঠানো হয়েছিল।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী গড়ে ৪০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন কাজী হাবিবুল আউয়াল। তবে এখনও সম্পূর্ণ ফলাফল আসেনি উল্লেখ করে সংখ্যাটি আরও বাড়তে বা কমতে পারে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯:৩৩:৫৪   ১০০ বার পঠিত  




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন’র আরও খবর


সংসদে আইনজীবীদের সংখ্যা কমছে : দ্বাদশ সংসদে ২৫ জন প্রতিনিধিত্ব করবেন
বরগুনা-১ আসনে ফলাফল প্রকাশে অনিয়মের অভিযোগ নৌকার প্রার্থীর
ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত
দ্বাদশ সংসদের নবনির্বাচিত সংসদসদস্যদের শপথ ১০ জানুয়ারী
দ্বাদশ সংসদ নির্বাচনে কে কোন আসনে জয়ী
নৌকার বিজয় রাজবাড়ীর দুই আসনেই
ভোলার চারটি আসনে নৌকার জয়
ব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী প্রতিমন্ত্রী মাহবুব আলী
জয়পুরহাট -১ আসনে নৌকার বিজয়
বান্দরবান-৩০০নং আসনে বেসরকারি হিসেবে নৌকার জয়।

Law News24.com News Archive

আর্কাইভ